‘নিখোঁজ’ পিপি রথীশচন্দ্রের বাড়ির পাশে ডোবায় তল্লাশি; শার্ট উদ্ধার নিয়ে গুজব

বিডিপত্র ডেস্ক: মানবতাবিরোধী অপরাধ মামলার সাক্ষী রংপুরের আইনজীবী রথীশচন্দ্র ভৌমিক বাবুসোনা ‘নিখোঁজ’ হওয়ার পাঁচ দিন পর তার বাড়ির পাশের ডোবায় তল্লাশি চালানো হচ্ছে। মঙ্গলবার বিকাল চারটা থেকে বাবু সোনার আলমনগর বাবুপাড়ার বাসার পেছনে ডোবায় তল্লাশি শুরু করে রংপুর ডিবি পুলিশ। পুলিশ ডোবার কাদামাটি অপসারণ ও বাড়ির সেপটিক ট্যাংক খোঁড়াখুুুঁড়ি করে নিখোঁজ আইনজীবীর অনুসন্ধান চালাচ্ছেন।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, তিনটি বিষয় সামনে রেখে রথীশচন্দ্রের অনুসন্ধান করা হচ্ছে। তা হলো- জামায়াত ও জঙ্গি সংগঠনের জোট, হিন্দু ট্রাস্ট বোর্ডের অর্থ-সম্পদ এবং পারিবারিক কলহ। এসব বিষয়ে নিয়ে এই উদ্ধার অভিযানকে ঘিরে পুলিশ, র‌্যাব, ডিবি, বিএসবি, এফপিবি’র সদস্যরা মাঠে কাজ করছেন।

রথীশচন্দ্র গত শুক্রবার নিখোঁজ হন বলে তার পরিবার জিডি করে। এ ঘটনায় পুলিশ নয়জনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করছে। তার সন্ধান দাবিতে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ ও পূজা উদযাপন পরিষদ সোমবার থেকে রংপুরে অনশন কর্মসূচি চালাচ্ছে।

মানবতাবিরোধী অপরাধ মামলার সাক্ষী ছাড়াও রথীশচন্দ্র জাপানের নাগরিক কুনিও হোশি ও মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায়ও রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এদিকে, ওই ডোবা সংলগ্ন একটি বাঁশঝাড়ের কাছে একটি পুরাতন ও ছেঁড়া শার্ট পাওয়া যায়। শার্টটা নেড়েচেড়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা জানান, এটা পুরাতন বলে কেউ ফেলে গেছে।

রক্তাক্ত শার্ট উদ্ধারের বিষয়ে রথীশ চন্দ্র ভৌমিকের ছোট ভাই সাংবাদিক সুশান্ত ভৌমিক জানিয়েছেন, এটা গুজব।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *