কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার ও তার স্ত্রীকে জামিন দিয়েছে হাইকোর্ট

মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে জামিনের মেয়াদ শেষ হলে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আদালত।
ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারসোমবার এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ফরহাদ মজহার দম্পত্তির পক্ষে জামিন আবেদনের শুনানি করেন আইনজীবী মো. আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

এর আগে, গত বছরের নভেম্বর মাসে ফরহাদ মজহার অপহরণ মামলার তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। একইসঙ্গে অপহরণের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ও হয়রানির অভিযোগে ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আখতারের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়েরের সুপারিশও করে।

এরপর গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে আদাবর থানার নন জিআর শাখায় মজহার দম্পত্তির বিরুদ্ধে প্রসিকিউশন মামলাটি ডাকযোগে পাঠান মামলার বাদি গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মাহাবুবুল ইসলাম। সেই মামলায় হাইকোর্টে আত্মসমর্পণ করে মজহার দম্পতি জামিন আবেদন করেন। পরে এই আবেদনের শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *