ইরানের হামলার পাল্টা জবাবে ইসরাইলের হামলা

ইসরাইলের সামরিক ঘাঁটি লক্ষ্য করে সিরিয়ায় অবস্থানরত ইরানী সামরিক বাহিনীর হামলার পাল্টা জবাবে সিরিয়ায় ইরানের সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরাইল।

ইসরাইলের সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে সিরিয়ায় অবস্থানরত ইরানী সামরিক বাহিনী। বৃহস্পতিবার মধ্যরাতের কিছুক্ষণ পরই ইসরাইল অধিকৃত গোলান মালভূমিতে সামরিক ঘাঁটি উদ্দেশ্যে করে রকেট হামলা চালায় ইরান। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইসরাইল জানিয়েছে, তারা ২০টি ইরানী গ্র্যাড ও ফাজর রকেট ভূপাতিত করেছে বা সেগুলো গোলান মালভূমি পর্যন্ত পৌঁছায়নি। ইরানের রেভ্যুলিউশনারি গার্ডের বিশেষ শাখা কুদস ফোর্স এই হামলা পরিচালনা করেছে বলে দাবি করেছে ইসরাইল।

ইসরাইলের সামরিক বাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জোনাথন কনক্রিকাস সাংবাদিকদের বলেন, এই হামলার নির্দেশ ও এটি পরিচালনা করেন (কুদস বাহিনীর প্রধান) কাশিম সোলাইমানি। এই হামলা লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে। ইরানের হামলার জবাবে সিরিয়ায় ইরানের সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরাইল।

সিরীয় গণমাধ্যম জানিয়েছে, ইসরাইলের হামলায় সিরিয়ার একটি রাডার স্টেশন, আকাশ প্রতিরক্ষা অবস্থান ও একটি সামরিক ভাণ্ডারে হামলা চালিয়েছে ইসরাইল। এতে করে ইরান, সিরিয়া ও এদের আঞ্চলিক মিত্র এবং ইসরাইলের মধ্যকার উত্তেজনা আরো বৃদ্ধি পেয়েছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *