আজ আদালতে হাজির হওয়ার দিন খালেদা জিয়ার

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজ কারাগার থেকে আদালতে হাজির করার দিন ধার্য রয়েছে।

এর আগে ১৩ মার্চ রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এই মামলায় যুক্তিতর্ক শুনানির দিন ধার্য রয়েছে। খালেদা জিয়াকে হাজির না করায় গত কয়েকটি তারিখে যুক্তিতর্ক শুনানি হয়নি। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানোর পর আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তাঁকে আদালতে হাজির করা হয়নি।

যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলায় আট যাত্রী নিহতের ঘটনায় হত্যা মামলায় গত ১২ মার্চ কুমিল্লার আদালতে গ্রেপ্তার দেখানোর আবেদন করে রাষ্ট্রপক্ষ। ওই আবেদন শুনানির জন্য আজ ২৮ মার্চ শুনানির দিন ধার্য করা হয়। তবে খালেদা জিয়াকে আদালতে হাজির করতে প্রডাকশন ওয়ারেন্ট (পিডাব্লিউ) বা হাজিরা পরোয়ানা ইসু্যু করা হয়। ওই হাজিরা পরোয়ানা বলে খালেদাকে সেখানে হাজির করার কথা। কিন্তু দুটি মামলার একই তারিখ ধার্য থাকায় যেকোনো একটি আদালতে হাজির করতে হবে।

কারা সূত্রে জানা গেছে, যথেষ্ট নিরাপত্তা নিশ্চিত হলে খালেদা জিয়াকে বকশীবাজার প্যারেড মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে হাজির করা হবে। সে ক্ষেত্রে কুমিল্লার হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ আবার পিছিয়ে যাবে। আর ঢাকার আদালতে হাজির করা না হলে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুনানিও পিছিয়ে যাবে। তবে আদালতে হাজির করার নির্দেশ ইতিমধ্যে কারাগারে পৌঁছেছে বলে আদালত সূত্রে জানা গেছে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *