এইচএসসি ইংরেজি দ্বিতীয় পত্রে বহিষ্কার ১৬৭, অনুপস্থিত ১২ হাজার ৫৭৫

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান ২০১৮ -এর অনুষ্ঠিত ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় সারাদেশে মোট ১৬৭ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে এবং নয়টি বোর্ডে সাড়ে ১২ হাজার ৫৭৫ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া সিলেট বোর্ডে একজন পরিদর্শককে বহিষ্কার করা হয়।

শনিবার সাধারণ আট বোর্ডের অধীনে ইংরেজি দ্বিতীয় পত্র (আবশ্যিক) ও কারিগরি বোর্ডের অধীনে ইংরেজি দ্বিতীয় পত্র (আবশ্যিক) পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এইচএসসি পরীক্ষার পঞ্চম দিনে শনিবার ঢাকা বোর্ডে মোট ৪ হাজার ৯৫ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া এই বোর্ডে ৭৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। চট্টগ্রাম বোর্ডে অনুপস্থিত ছিল ১ হাজার ১৯২, বহিষ্কার করা হয় আট পরীক্ষার্থীকে। রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল ১ হাজার ৬৮৪, বহিষ্কার করা হয় ১২ জনকে। বরিশাল বোর্ডে অনুপস্থিত ছিল ৮২ জন। বহিষ্কার করা হয় ১৫ জনকে। সিলেট বোর্ডে অনুপস্থিত ছিল ৮৪৫ ; বহিষ্কার করা হয় ১২ জন।

দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ছিল ১ হাজার ২৮৪; বহিষ্কার ১৫, কুমিল্লা বোর্ডে অনুপস্থিত ছিল ১ হাজার ১৬৫; বহিষ্কার ১৫, যশোর বোর্ডে অনুপস্থিত ছিল ১ হাজার ৪৫২; বহিষ্কার ১৬। অন্যদিকে, কারিগরি বোর্ডে অনুপস্থিতি ছিল ২১ জন। শনিবার মাদরাসা বোর্ডের অধীনে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

এর আগে ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় সারা দেশের ৯ বোর্ডে প্রায় দুইশ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এদিন অনুপস্থিতির সংখ্যা ছিলো ১৪ হাজার ৮।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *