সেনা মোতায়েন করা হচ্ছে না দুই সিটি কর্পোরেশন নির্বাচনে

গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা সদস্য না মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশনকে (ইসি) । তবে নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে পুলিশ, বিজিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে।

গতকাল বৃহস্পতিবার নির্বাচন উপলক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলাবিষয়ক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কয়েকদিন ধরে বিএনপির পক্ষ থেকে এ দুই সিটি কর্পোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করার দাবি জানানো হয়েছে।

সূত্র জানায়, ওই সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে বলে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়েছেন স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

তবে তাদের আশঙ্কা, এখন পরিস্থিতি ভালো থাকলেও ভোটের সময়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হতে পারে। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলেও মন্তব্য করেন তাদের কেউ কেউ। এমন আশঙ্কা থেকে ভোটের সময়ে ফেসবুকসহ সামাজিকমাধ্যমগুলো বন্ধের প্রস্তাব দেন তারা।

সিইসির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে পুলিশের আইজি ড. জাভেদ পাটোয়ারী, পুলিশের বিশেষ শাখার (এসবি) মীর শহীদুল ইসলাম, বিজিবির ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিছুর রহমান, জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইর মেজবাহ উদ্দিন, ডিজিএফআইর কর্নেল মোহাম্মদ সাজ্জাদ হোসেন, র‌্যাবের কর্নেল মো. আনোয়ার লতিফ খান, গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা, বিভাগীয় কমিশনার, সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *